রাত জাগা পাখি
- খন্দকার মো: আকতার উজ জামান সুমন ২৮-০৪-২০২৪

রাত জাগা পাখি আমি
ভাবি তারই কথা,
নির্ঘুম থাকি আমি
বাঁধই তারই বাসা।

ভুলে যাই ঘুম আমার
ভুলি মনের ব্যথা,
তাতেই ডুবে থাকি
তাতেই ছবি আঁকা।

ইচ্ছে ডানা আমার আছে
উড়ে আকাশ জুড়ে,
তাকে ছুঁতেই দিব্যি করে
ভরে মনের চাওয়া।

কখনও জলের বারি
ঝরনা বেয়ে নামে,
যাত্রা করে তার গভীরে
গাঁথতে প্রেমের মায়া।

হঠাৎ যখন হারায় সে
পারিনা ঠিক থাকতে,
খুঁজি তাকে তখন আমি
তারই ছায়া ধরতে।

থাকনা পড়ে অতীত তোমার
থাকনা পড়ে ব্যথা,
আমায় ছুঁয়ে কসম কর
থাকব আমরা সুখে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।